মাঝ আকাশে দুই হেলিকপ্টারের সংঘর্ষ, নিহত ১০ - News Of Sonargaon

শিরোনাম

Tuesday, April 23, 2024

মাঝ আকাশে দুই হেলিকপ্টারের সংঘর্ষ, নিহত ১০

মাঝ আকাশে দুই হেলিকপ্টারের সংঘর্ষ, নিহত ১০

নিউজ ডেস্কঃ

মালয়েশিয়ায় সামরিক মহড়া চালানোর সময় মাঝ-আকাশে দুই হেলিকপ্টারের মাঝে সংঘর্ষে ১০ জন নিহত হয়েছেন। মঙ্গলবার (২৩ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। প্রতিবেদনে বলা হয়েছে, রয়্যাল মালয়েশিয়ান নৌবাহিনীর কুচকাওয়াজের জন্য সামরিক মহড়া চলাকালীন মাঝ আকাশে নৌবাহিনীর দুটি হেলিকপ্টারের মধ্যে সংঘর্ষে দশ জন নিহত হয়েছেন।

বিজ্ঞাপন ২০২৪

স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত ফুটেজে মাঝ আকাশে সংঘর্ষের পর হেলিকপ্টার দুটিকে মাটিতে আছড়ে পড়তে ও বিধ্বস্ত হতে দেখা যায়। মালয়েশিয়ার লুমুত শহরে মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় এই ঘটনাটি ঘটে। দেশটির এই শহরে নৌবাহিনীর একটি ঘাঁটি রয়েছে। এদিকে দুটি হেলিকপ্টারের মধ্যে সংঘর্ষের পর আরোহীদের সবাই নিহত হয়েছে এবং কেউ বেঁচে আছে কিনা জানা যায়নি। হেলিকপ্টার দুটির মধ্যে একটি ছিল এইচওএম এম৫০৩-৩ মডেলের।

 

এতে ৭ জন আরোহী ছিলেন এবং এটি রানিং ট্র্যাকে বিধ্বস্ত হয়েছে। আর অন্যটি ছিল ফেনেক এম৫০২-৬ মডেলের হেলিকপ্টার। এতে ৩জন আরোহী ছিলেন এবং এটি নিকটস্থ একটি সুইমিং পুলে বিধ্বস্ত হয়। এদিকে, রয়্যাল মালয়েশিয়ান নৌবাহিনী জানিয়েছে, ‘সকল নিহতকে ঘটনাস্থলেই মৃত বলে নিশ্চিত করা হয়েছে এবং তাদেরকে লুমুত শহরের সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে।’

 

এতে আরও বলা হয়, ঘটনার কারণ অনুসন্ধানে একটি কমিটি গঠন করা হবে। এর আগে গত মার্চ মাসে মালয়েশিয়ান কোস্ট গার্ডের একটি হেলিকপ্টার প্রশিক্ষণ উড্ডয়নের সময় মালয়েশিয়ার আংসা দ্বীপের কাছে সাগরে বিধ্বস্ত হয়। সেসময় পাইলট, কো-পাইলট এবং আরোহী দুই যাত্রীকে জেলেরা উদ্ধার করেছিলেন।